অপেক্ষা
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২০-০৪-২০২৪

একটা একটা করে দিন গুনেছি তুই আসবি
সমগ্র পৃথিবী দুরন্ত দুর্বার গতিতে
সহস্র বিলিয়ন অতীতকে সময়ের ব্যবধানে
সাবলীলভাবে ফেলেছে মুছে ।
তুই আসবি বলে ,সেলফোনের নেটওয়ার্কের মত
সমস্ত আকাশ জুড়ে বিছিয়েছি কল্পনার জাল !
ক্ষণে ক্ষণে দ্বার পানে চেয়ে দেখেছি শূণ্যতা ,
অস্থিরতার দায়ে নিষ্কলুষ সিগারেট পুড়ে
নিকোটিনের উত্তাপ ঢেলেছে বুকে ।
তুই আসবি বলে ,পুরণো ডায়েরী খুলে
স্মৃতির শহরের ইট- কাঠে খুঁজেছি জীবন ,
হেঁটে হেঁটে অজস্র অলিগলি ডিঙিয়ে
ফিরে এসেছি ক্লান্ত হয়ে ।
বেশ ভাল হয়েছে তুই আছিসনি বলে
নিঃসঙ্গ চাঁদ ,অফুরন্ত তারা আর
বিচ্ছিন্ন জোনাকীর ক্ষণজন্মা আলো
আমাকে শিখিয়েছে অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে
একটুখানি আলোর মূল্য কতটা ।

মিরপুর ১২,
০৫।১০।১৩,মঙ্গলবার ,
রাত ১১ টা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
২৯-০৩-২০১৮ ১৬:০১ মিঃ

সকলকে অসংখ্য ধন্যবাদ ।