কৃষ্ণা 1
- অনিমেষ বিশ্বাস ২৭-০৪-২০২৪

তোমার জন্য পড়ন্ত বিকেলগুলো স্বপ্নিল হয়ে ওঠে
সোনালীবর্ণের আভায় বিসারিত মাদকতা
ঢলে পড়া সূর্যের ও প্রান্তে
তোমাকে দেখি , অবিরত নয়নের লুকোচুরিতে
যখন সন্ধ্যে হয়ে আসে ,এ পৃথিবীর
উত্তাপ তবু , সাঁঝের মায়া মাখে !
ভেসে আসা স্বপ্নকণ্যার সুরের নির্ঝর ধারায় ,
আঁধার ঘনিয়ে এলে বিফল মনোরথে
ফিরে ফিরে যাওয়া হৃদয় আক্ষেপে ,
তবু প্রাত্যহিক জীবনে যেন ভালবাসার এ তৃষ্ণা ;
নিশীথের স্বপ্ন ঘিরে সমস্ত চিত্ত নীড়ে
বিকেলের বারতা নিয়ে ফিরে আসে কৃষ্ণা ।

14•07•2007

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।