অন্ধ জোনাকি/মাহামুদুল হাসান
- কবিতার কবি মাহামুদুল হাসান - লবণ ও লাবণ্যের দেহ ১৯-০৪-২০২৪

এ আমার আজন্ম ব্যর্থতা কেবলই
তোর কাছে ফিরে ফিরে আসা
জেগে আছি অন্তহীন অন্ধকারে
মরুময় রাত্রির চোখে বেদনার ভাষা
জমাট শিশিরের গন্ধ আর তীব্র বিষাদ
নিতান্ত বাধ্যগত করে
কেবলি জাগায় আমাকে
জেগে আছি শরীরে
অব্যর্থ বিষের ছোবল নিয়ে
দ্বিধাহীন অর্ধেক শেকড় জলে।

ডুবে যাই- তোর উষ্ণ ঠোঁটের ছোঁয়া
উজ্বল রোদের সাথে মিলিয়ে
একদিন আমিও অন্ধ হব
তোর চোখের বৈভবে

যেভাবে মৃত্তিকা বিশ্বাসে ভর করে
গভীর করে নেয় শেকড়ে
কসম একদিন আমিও বন্দি হব
তোর জোনাকঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kobitapagolkobir
০২-০৪-২০১৮ ০১:৩৪ মিঃ

দারুণ

Mahamudul
০১-০৪-২০১৮ ০২:২১ মিঃ

অসংখ্য ধন্যবাদ

animesh
৩০-০৩-২০১৮ ২০:২৬ মিঃ

সুন্দর কবিতা।