অনাকাঙিক্ষত সংগম
- সুদীপ তন্তুবায় (নীল) ১৭-০৪-২০২৪

ফুটপাতে কত জেগে আছে অশরীরী
বড়ো ফ্ল্যাটবাড়ি ওদের পৃথিবী নয়,
ওদের ঘরেতে বন্ধ্যা চুলোর ঝুল
থেকেও সমাজে না থাকার পরিচয় !


মহানগরীর বুকে কত কঙ্কাল
মহানগরই করে চলে পরিণয়,
কত জ্ঞানপাপী বুদ্ধিজীবীরা বলে-
ওরা নাকি সব মৃত্যুর কেউ হয় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।