সমর্পিতা
- অনিমেষ বিশ্বাস ২০-০৪-২০২৪

সমর্পিতা ,বসন্তের দিন সূচনার পথে
তুমি ফিরে গেছ তোমার চেনা গন্তব্যে
শেষরাতের হুইসেল শুনেছি বসন্ত বাতাসে!
হাওয়ায় দোলা পত্রকলির চিঠি
রেখে গেছে বিদায়ের স্মৃতিকথা।
ঠিক যেন তুমি নও, নর্দান পিনটাইল
একবুক শীতল হাহাকার বয়ে
জড়তার খোলস ভেঙে সাময়িক উষ্ণতার
বদ্বীপ খুঁজেছিলে তৃষিত এ বুকে!
লেগে আছে ঘোর লাগাতার মোহময় আবেশে
কুসুমকলি উষ্ণ ঠোঁট, জ্যোতির্ময় লাজুক চিবুক,
জ্যোৎস্না রাঙা নিটোল বুক চন্দন ঘ্রাণে
লজ্জাবনত চন্দ্র মুখ,
মোমবাতি শরীর স্বর্গের বাতিঘর
ঈষৎ উষ্ণ উত্তাপে জ্বেলেছ আগুন!
আমার ভেতরের পেন্ডুলাম কালচক্র
থেমে থাকা এক নিরীহ বিকেল।
অন্য বসন্ত, সীমাহীন অনন্ত সংশয়ে
পথ চেয়ে থাকা বুঝি অর্থহীন;
ইতিহাস ফিরে ফিরে আসে
তবু দিশাহীন, এ গন্তব্যে
তোমার আবার ফিরে আসার,
ভুল করে ভালবাসার সম্ভাবনা ক্ষীণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

animesh
০১-০৪-২০১৮ ০১:৩১ মিঃ

ধন্যবাদ দাদা।
পাতা??

shajibulhasan
৩০-০৩-২০১৮ ২৩:৫৫ মিঃ

অসাধারণ কবিতায় মুগ্ধ করলেন।পাতায় আসবেন