ছলনায়
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

পলিটিক্সের চরণ ধরে
করছে কত ছলনা,
লাভের আশায় লোকসানে আজ
চলছে শুধু বাহানা।

এদিক ওদিক পায়তারাতে
ঠকছে কে তা জানে না,
আত্মা শুধু জানে জানি
বেদনাটা কোনজনা?

স্বভাব যদি পাল্টে ফেলি
সত্যপথে চালনায়,
অভাব তখন দূরে যাবে
স্বকীয়তার ভাবনায়।

মুখের কথা অমিল যেন
অন্তরে আজ ভিন্নতা,
এভাবে কি লাভের খাতা
ধন্য জীবন পূর্ণতা?

মানব জীবন সত্য ন্যায়ের
কেন বৃথা ছলনায়,
ধন্য হোক আজ মহামানব
ভালোবাসার চালনায়।

তাং - ০১/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।