সে এক দেশ ছিল
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৪-০৪-২০২৪

সে পথ ছিল বন্ধুর -------
অগোছালো বিন্যাসে কাঁটা ছিল ঢের
কাঁকর, শুকনো পাথর ;
জ্বালাময়ী উত্তাপও ছিল।
সে এক দেশ ছিল,
যে দেশের পিতার বুক ঝাঁঝরা হয়ে
জাদুঘরে ঠাঁই পায়!
সে দেশে রক্তের বিনিময়ে
যারা মানচিত্র ছিনিয়ে এনেছিল
তারাই আত্মহূতি দেয় অনাদর অনাহারে!
সে এক বিস্তৃত বদ্বীপ
হাঙর আর কুমিরের উপদ্রব উপকুলে,
যেখানে বইয়ের মলাট ছেড়ে
মানবতা রাজপথে নামে
মুখোশের মুখ নিয়ে,
মেধা ও যোগ্যতা শূণ্যতার কাব্য লেখে
সভ্যতার ভিত হয় রানা প্লাজা!
সে সভ্যতা আলোর মুখ দেখে
ত্বকি , রাজনের বুকের কচি রক্তে ,
সংবাদপত্র সং সাজে রস+আলোর রসে।
বিষ পিঁপড়া কালো বিছেরা
যেখানে নাস্তিকতার সংস্কারক!
রাজিব, অভিজিৎ, নীলয় সেখানে
কয়েক সপ্তাহের অনলাইনের
প্রাইম টাইটেল স্পন্সর!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।