আড়াল
- অনিমেষ বিশ্বাস ২৪-০৪-২০২৪

বল কোথায় দিলি ডুব ?
আজ তোকে পড়ছে মনে খুব!
বল কেন গেলি ভুলে, বুঝলি ভুল?
কোন বসন্তের খোঁজ বিলকুল
বিস্মৃতিতে মেললি রঙিন ডানা
ছেড়ে চেনা এই সীমানা।

বল কোথায় দিলি ডুব ?
আজ তোকে পড়ছে মনে খুব ।

ফিকে হল স্মৃতি ম্লান কচি সবুজ
কতকাল বা থাকবি এতটা অবুঝ !
ছুড়ে কবিতার খাতা,হিসাবের পদ্যে
পৌঁছাছিস তোর ছক বাঁধা গন্তব্যে ।
ছুটে চলি তবু ফিরি পেছনের ইষ্টিশনে,
তুই এগিয়ে গেছিস বুঝি প্রাচুর্যের অরন্যে।

বল কোন ঝিণুকের সমুদ্রে দিলি ডুব ?
আজ তোকে পড়ছে মনে খুব।

আমি বুঝে গেছি আবেগের পরিসংখ্যান
বেদনার যাতনায় ভেঙে হয় খান খান,
এর চেয়ে এই ভাল তোর ফিরে যাওয়া
নিরাপদ বলয়ে সুখ খুঁজে নেওয়া !
হ্যালোজেন নিভে যাক রাত্রি হোক অন্ধ,
চাঁদ এলে চুপিসারে মনের জানলা করে নেব বন্ধ ।

কোন জ্যোৎস্না আলো মেখে তুই এতটা নিশ্চুপ ,
জেনে রাখ আজো তোকে মনে পড়ে খুব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।