মন্ত্রণা
- সোহেল আহমদ ১৭-০৪-২০২৪

পালিয়ে হবে পালাবদল,
আর কত পার হবিরে বল্-
মলের নদীনালা?
মহাশূণ্যে সীমারেখা,
তার ওপারে পাবি দেখা;
যার আশে উতলা...
পাগলা চল্, মেটাবি তোর জ্বালা!

একঘেঁয়ে তোর জৈবকর্ম,
ধর্মের নামেই সব অধর্ম-
ভজনের নেই বেলা;
অবেলাতে দম ফুরালে
একাই তো রবি আড়ালে
নিয়ে অবহেলা...
পাগলা, তোর মনে কিসের জ্বালা?

অনুভব কর্ বজ্রধ্বনি
কার ডাকে কাঁপছে ধরনী,
খোল্ মননের তালা;
কার প্রতাপে আকাশ-মাটি
সাগর-পাহাড় পরিপাটি,
চাঁদ-সুরুজ উজালা...
পাগলা, তোর মিটবে মনের জ্বালা!

৩/৪/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৪-০৪-২০১৮ ০৯:১০ মিঃ

অসাধারণ!