মা
- অনিমেষ বিশ্বাস ২৫-০৪-২০২৪

তোমার দুচোখে ছিল স্বর্গের প্রশান্তি
তুমি ফেলে এসেছিলে হাসিমুখে দুঃসময় সংক্রান্তি,
তোমার মমতার আঁচলে ,ঈশ্বর খেলা করে,
স্নিগ্ধ লাবণ্যে মৃদু ভাষ্য আদর অধরে,
আমি খুঁজে ফিরি দিশা,শৈশবে পিছুপা,
তুমি ছিলে,আছ আজও,থাকবে তুমি মা।।

তোমার রক্তের দানে ছিল বেঁচে থাকা ভোর
দুহাত ধরে মোর,তুমি খুলে মনের দোর,
মুখে দিলে ভাষা,পথচলার আশা
মুছে সব নিরাশা দিলে স্নেহ শীতল ভালবাসা,
গেছ অক্লেশে ভুলে আমার অপরাধ ছিল যা,
তুমি ছিলে, আছ আজও,থাকবে তুমি মা।।

তোমার অফুরান ত্যাগে চিত্ত হল ধন্য
এ সময় অসময় ক্রমে জীবন বাজারি পণ্য,
আমি হারিয়েছি রোজ,নকলের ভিড়ে হয়েছি নিখোঁজ
তবু পেলে মনে চোট,স্মৃতি হয় একজোট,
শুধু তোমারি মাঝে ছিল না কোন কৃত্রিমতা,
তুমি ছিলে,আছ আজও, থাকবে তুমি মা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

animesh
০৫-০৪-২০১৮ ১৬:৫৬ মিঃ

ধন্যবাদ ভাই।

Faiyaj
০৪-০৪-২০১৮ ০৯:০৯ মিঃ

দারুণ