একখন্ড কাঁচা মাটি
- রুহুল আমীন রৌদ্র ১৬-০৪-২০২৪

শত সহস্র জনম অন্ধকারে হামাগুরি খেয়ে,
কুড়িয়ে পেয়েছি একখন্ড কাঁচা মাটি,
আজও তার দাগ খতিয়ান অজানা।
হেঁয়ালি আগছায় শুষে খেলো উর্বরা শক্তি,
ফসল হলো না কর্ষণ বিনে।
শুনেছি, অগভীরেই হিরের খনি,
ঝলমল চতুর্ভিতি।
যতই খু্রি শুধুই কয়লা,
ছানিপড়া চোখে ছয়স্তরের ধুলি।
বেলা ডুবে যায়, ফিরতে হবে ঘরে,
কে আমায় করবে সিন্ধুপাড়, কয়লার বিনিময়ে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।