আয়না ঘর
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৫-০৪-২০২৪

তণুর রক্তে ভেজা নিথর শরীর এখন গোটা বাংলাদেশের মানচিত্র হয়ে গেছে! গ্রন্থকীটের হাতে পুঁথিগত ইতিহাস, সবই মিথ্যে শওয়াল - রক্ত আর রক্ত পিপাসী মৃত্তিকা! রক্ত পদ্মা -মেঘনা -যমুনায় , রক্তের স্রোত বুড়িগঙ্গা-শীতলক্ষ্যায় । "বাতাসে লাশের গন্ধ "কবিতার বিদগ্ধ পংক্তি, রুদ্র মূর্তিতে অকস্মাৎ সীমান্ত সীমানা পেরোয় চেতনার বিষবাষ্প! স্বাধীনতা! এ অন্ধ রাষ্ট্রের সেরা প্রহসন। তণুর করোটি চুঁইয়ে পড়া রক্তে তরুলতা-ঘাসফুল, ধর্ষণের ডকুমেন্টারিতে মিডিয়ার হটকেক ! লাশ এখন শুধুই ব্যবসা, সময়ের বিকৃত রাজনৈতিক হাতিয়ার, কবি এখন তাই নীরব কবিতার ধর্ষক! হাজার চিল চিৎকারে গোটা পুরুষ সমাজ তণু তনয়ার হয়ে গেছে ভাই , বিস্মৃতি ! বিস্মৃতি ! বিস্মৃতি ! অথচ যে মেয়েটাকে তুমি বাসে ট্রেনে ভিড়ে,আকিঞ্চন নির্জনে অকপটে অতি উৎসাহে করেছিলে কুৎসিত উক্তি অথবা নোংরা দৃষ্টি বর্ষন, অথবা নির্লাজ নগ্ন হাতের ক্ষণিক পাপ। তার কাছে কি তুমি হয়েছিলে এর অধিক দুঃখিত? যদি তাই হত তবে বিস্তৃত হত না এ ধর্ষণের মানচিত্র, বিশ্বাসের গ্রন্থিতে জমত না এতখানি ক্লেদ, অথচ যখনই লজ্জার ইতিহাস পেরোতে চাই আরো কিছু উজ্জ্বল অন্ধকার , ক্রমাগত ঢেকে দিয়ে যায় এ অসভ্য সভ্যতা বারবার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।