লক্ষ্যভ্রষ্ট
- সুদীপ্ত বিশ্বাস ২৭-০৪-২০২৪

এখানে হৃদয় জুড়ে শুধুই বিস্মৃতি হাঁচড় পাঁচড় শেষে অবসন্ন দেহে তীরভূমি ছুঁয়ে দেখি, হাসে মহাকাল। সবকিছু মিশে যায় দিকচক্রবালে অবিরাম বেজে চলে কালের সেতার। অতীতেরা চুপচাপ ফিরে ফিরে এলে সময়ের গাছ থেকে খসে পড়ে পাতা মিশরের মমি থেকে উঠে আসে কেউ আগামীর বুক থেকে ভাঁটির সাঁতারে প্রতিদিন চুপচাপ ফিরে আসে ঢেউ। যেটুকু দেখছ তুমি তাও শুধু নয়, যতটুকু বেঁচে আছি তাও নয় শুধু, যেটুকু মরেও গেছি সবটুকু মিলে ওই দেখ খাড়া আজও নগ্ন ডেভিড।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।