রজনী পোহাবে
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

ক্ষমতা কখনো চিরস্থায়ী নয়,
ধন জন সবই অস্থায়ী!
আজ এইহাত ও কাল অন্যহাত-
এভাবেই চলছে তাবৎ দুনিয়া।

দুধেল গাভীর লাথি সওয়া সম্ভব
আর দুধ না দিলেই বিক্রি...

সংসার জীবন সুখেদুঃখে চলে;
সবকিছু মানিয়ে নিতে হয়!
আজ যা তোমার কাল তা অন্যের হবে;
পরিবর্তনই সংসারে চলে আসছে।

স্বার্থচিন্তা যেন প্রার্থনীয় না হয় কারো;
সব কিছুর বিনাশ আছে জেনো!

কন্যাদায়গ্রস্ত পিতামাতা
উদ্ধার হবে না এমন ও নয়!
উদ্ধারকর্তা আছেন তাঁর আপন কার্যসাধনে।
আমরা শুধু দর্শনার্থী!

সব রজনী পোহাবে তার
আপন মহিমা নিয়ে...

তাং - ০৬/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।