পুরুষ - ১
- এস.এম. আরিফ ২৪-০৪-২০২৪

উর্ধপানে তাকিয়ে অশ্রু মুছা পুরুষ
কোনদিন পূর্ণিমা দেখে না!
জম্মায় অমাবশ্যায়, চলে যায় নীরবে,
ওদের ভাল থাকা মানে...
হাবিয়ায় বসে প্রিয়ার ঠোঁটের চুম্বন
কিংবা এক গ্লাস ঠান্ডা জল!
.
পুরুষ মানে বড্ড পাগলাটে স্বভাব,
ওরা জাত ,গৃহ কিংবা সমাজ
কিছুই তোয়াক্কা করে না কখনো ,
কিন্তু জ্বলে খাক হয় একরাশ বীনে পুষ্পে!
.
পুরুষ ভালবাসা চাষ করে ,
জনক-জননী, স্ত্রী-পুত্র বা আত্মীয়
পুরুষের ভালবাসায় জম্ম দেয়
পৃথিবীকে শত শতবার!
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।