মানুষ - ১
- এস.এম. আরিফ ০২-০৫-২০২৪

ঝাপসা কাচ ভেদ করে দূর তেপান্তরের
পুরোনো ঘাসে ঢাকা রেললাইনে চোখ !
বিপর্যস্ত দেলদুল্যমান জীবনের খসড়ায়
চোখ বুলাতে বুলাতে হারিয়ে যায় বিবেক!
ছোট্ট এই বস্তির অলিগলিতে সুখ সর্বত্র
যারা নেশায় ডুবিয়ে দেয় ভদ্র মুখোশটা !
ওদের চোখ তীক্ষ্ণ , ওরা বড় সাহসী জীব
যারা হারমানে তারা অসহায় , আর যারা
না খেয়েও সমাজকে গালি দিয়ে সর্বস্বকে
উজাড় করে বাঁচতে জানে ,তারা মানুষ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।