আশা
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

আশা ছিল ভালো কিছু
হব বিশ্বময়,
মহাসাগর পাড়ি দিব
হয়নি যেটি জয়।

স্বপ্ন ছিল রকেট যেজন
আবিষ্কারক ছিলো,
তার থেকেও দ্রুতগামী
গড়বো কিছু ভালো।

বিশ্বসেরা ডাক্তার হব
মনে আসা যাওয়া,
আশাহতের জীবন হবে
নবজীবন পাওয়া।

অসীম সাহস ছিল মনে
রবি ঠাকুর হব,
সাহিত্যরস তুলে আনবো
লেখালেখি সব।

এতো কিছু ভাবনা ছিল
হলাম কি এখন,
এভাবে ঐ বেলা গেলো
আশাতীত আজ দহন।

এত আশার ধারক যিনি
বসে আপন মনে,
ভাবছেন তিনি চিন্তা কিসে
আমি আছি সনে।

জন্মে তোমার লেখা হবে
কর্মের অধীন যাহা,
ভাগ্য লিখন তাহাই হবে
বৃথাই চিন্তা আহা!

তাং - ১০/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।