প্রথম সকাল
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

চৌদ্দশত পঁচিশ সালের ১লা বৈশাখ আজ,
পূর্বাকাশে ভোরের আলোয় নতুন সূর্যের সাজ।
সবুজ বনের ভেতর দিয়ে আলোর ঝলক মেখে,
মনটা যেন ভরে গেল প্রথম সকাল দেখে।

ঔ সকালের ঝলক বুঝি তীক্ষ্ণ চোখে চায়,
মনে হল সারাবছর ভালো কাটবে তাই।
গাছে গাছে পাখপাখালির কিচিরমিচির ডাকে,
ঘুমটা ভেঙে জেগে দেখি বাতায়নের ফাঁকে।

নানান রঙের ফুলে ফুলে ভরল বাগান তাই,
প্রজাপতির ছোটাছুটি দেখতে লাগে সেই।
নতুন সাজে লাল সাদাটে সাজে নরনারী,
ঘরেবাইরে আপ্যায়নে ব্যস্ত সবাই ভারি।

সবার জীবন ভালো কাটুক নতুন বছর ঘিরে,
সুখ আনন্দে ভরে উঠুক সারাবছর ধরে।
সকালটা আজ জানান দিল শুভ দিনের শুরু,
সারা বছর এভাবে যাক কৃপা করো গুরু!

তাং - ১৫/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।