সমর্পণ
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

কেউ তোমাকে পাগল ভাবলেও ভাবুক;
বোকা ভাবে, ভয় করে!
কেউ তোমাকে সম্মান বা অসম্মান করে;
আদর বা অনাদর করে...

বিধাতা জানেন কার ভিতরে কী আছে!
কার ভাবনায় কী যায় আসে?
ভাবার মালিক যিনি -
তিনিই ভাবেন কার ভাগ্যে কী হবে!

ওর পাগলি বোনটা -
বিয়ের পরেই রাজরানি হয়েছে;
আগে কতোজন সমালোচনায় প্রতিযোগী ছিল ...

অথচ শিক্ষিত সুন্দরী বোনটা -
বিয়ের পরেই দিনদিন কেউটে হচ্ছে;
কতো প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সেদিন...

কেউ কী জানে কে কখন কী হবে!
বার রকমের মানুষ - হাজারো নেতিবাচক...
নিয়ন্তার কাছে- সমর্পণ করি সব ভাবনা!

তাং - ১৮/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।