কালবৈশাখী
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

ষড়ঋতুর প্রথম ঋতু
গ্রীষ্মঋতুর আগমনী,
কালবৈশাখীর প্রলয়নাচন
করছে পালন এই ধরণী।

কালো মেঘের পাহাড় যেন
দিগন্ত তার ছেয়ে গেছে,
নামবে এখন ঝড়ো হাওয়া
জনমানব পালিয়েছে।

তর্জনগর্জন শুরু করে
নামলো বারি অঝোর ঝড়ে,
আকাশ ভেঙে ঝেঁপে পড়ে
মর্ত্যভূমি কেঁপে পড়ে।

দমকা বাতাস দ্রুতবেগে
উড়িয়ে নেয় বস্তিটাকে,
কোথায় নেবে আশ্রয় এখন
কেঁদে মরে গরীবলোকে।

সবুজ বনে সজীব আনে
বৃষ্টিধারা নাচলো পণে,
বৃক্ষরাজি প্রাণ ফিরে পায়
সাধলে ভাব ঐ মেঘের সনে।

কালবৈশাখী থামো এবার
কোথায় যাবে গৃহহারা?
কেমন তোমার রুক্ষমূর্তি
অসহায় আজ দিশেহারা!

তাং- ২৩/০৪/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।