ইচ্ছে ছিলো
- হোসাইন মুহম্মদ কবির - হৃদয়ে রক্তক্ষরণ ২ ২৯-০৩-২০২৪

ইচ্ছে ছিলো

কাব্যগ্রন্থ
ইচ্ছে ছিলো শুধুই তোমায় নিয়ে
চাঁদের দেশে বাঁধবো সুখে ঘর,
ইচ্ছে ছিলো এ মগ্ন প্রেমের অঙ্গে
থাকবে সে সঙ্গে যুগযুগান্তর।

ইচ্ছে ছিলো রংধনুর রং হবে
তোমার কমল পায়ের আলতা,
ইচ্ছে ছিলো নিত্য নিশিতে ঐ বক্ষে
লিখবো সহস্র অমর কবিতা।

ইচ্ছে ছিলো নবযৌবনা জ্যোৎস্না
চাঁদ এনে দেবো ও কপালে টিপ,
ইচ্ছে ছিলো কোনো গভীরসমুদ্রে
খুঁজবো ক্লান্তিহীন শান্তির দীপ।

ইচ্ছে ছিলো সেদিন,আজও আছে
শুধু ইচ্ছের মানুষটা নাই পাশে,
বুকের গভীরে নীরব দুঃখ
স্মৃতিচারণে নয়নজলে মিশে।

এমন তুমুল কষ্ট কেনো দিলো?
দেহ প্রাণ না নিয়ে মনটা নিলো,
ইচ্ছে ছিলো সীমাহীন ইচ্ছে ছিলো
বিদায়কালে কিছু বলার ছিলো,

১৮/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।