স্মৃতি
- এস.এম. আরিফ ২০-০৪-২০২৪

এক তিন এক পাঁচ করে হাঁটি ,
অব্যক্ত বুক ভরা শুভ্র ভালবাসায় ভর করে হাঁটি,
হাঁটি ঠিক তোমার পা'এর কদম গুণে ,
হেঁটে যাই তুমি নামক মরিচিকা ধরে !
যখন ক্লান্ত পৃথিবীর উজ্জ্বল সূর্য ,
তামাত দিনের ব্যর্থ ভালবাসায় কাতর !
ঠিক তখনই রাগ , অভিমান, কষ্টে
রক্তিম চোখে ঘুমিয়ে যায় স্বার্থপরের মত !
নীড় হারা প্রাণ গুলো কিচির মিচির শব্দে
ছুটে যায় হাজার হাজার মাইল!
.
আমি হাঁটি এক আট এক এক নয় করে ..
যখন গোধূলি কেঁটে নেমে আসে ঘোর অন্ধকার
মিশে যায় অসীম মরিচিকা-দূরত্ব,
তখনও আমি হাঁটি তোমার পথ ধরে !
আর তিরস্কার করে যাই অনর্গল
হে আলোক প্রভু, তুমি চোখ কেড়ে নিলে
কিন্তু মন নিতে পারো নি!
নিতে পারো নি একফোঁটা অশ্রু ,
কেড়ে নিতে পারো নি তার ঘ্রাণ !
.
আমি হেঁটে যাচ্ছি তের পনেরো করে,
আমি হেঁটে যাচ্ছি মরিচিকায় ,
আমি হেঁটেই যাব যতক্ষণ না এই প্রাণ
নিষ্প্রাণ হয়ে মাটিতে লুটায় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।