স্মৃতি ২
- এস.এম. আরিফ ২৮-০৩-২০২৪

ছয়টি তার , একটি গান আর কয়েকটি আঙুল
অনবরত কেঁদে উঠে তোমার খেয়ালে !
কয়েকটি কাঠি , কিছু বারুদ আর তামাক পাতা
ক্রমোশ পুড়ে যায় তোমার বিরহে!
ছাদ, কুয়াশা আর ঠান্ডা হাওয়ার বয়ে যাওয়া
অহেতুক ডেকে যায় সেই পথ চালায় !
নিস্তদ্ধ সন্ধ্যা , একটি ভেপুর আওয়াজ
সেই তোমার ঘরে ফেরার ডাক !
কয়েকটি শুকনো গোলাপ পাঁপড়ি ,
এক মুঠো মুচড়ে যাওয়া বকুল, প্রণয়বেলা!
একটি আতঙ্কিত ঘাস ফড়িং , সেই আবদার!
চকচকে রাস্তা , ছেঁড়া জুতো,রিক্সার চলে যাওয়া,
আজও মনে করিয়ে দেয় পাশাপাশি পথ চলা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।