চুম্বনের প্রথম পাঠ
- শাওন সারথি ২৯-০৩-২০২৪

হে নারী,
এসো নির্জন এই বদ্ধ ঘরে।
মুখোমুখি বসে রচনা করি
চুম্বনের প্রথম পাঠ।
বাহিরের তপ্ত বিপ্লব থেকে দুরে
আরো দুরে যেখানে গৃষ্মের লিলুয়া হাওয়ায়
দোল খায় নারেকেলের শাখ।
যেখানে মেঘেরা ঘনায়িত হয় মানুষের
প্রবল দীর্ঘশ্বাসে।
যেখানে বৃষ্টি হয় বজ্রপাত হয় শিলা ঝরে
ধূলি উড়ে শহরের প্রতিটি জানালায়।
সেখানে কেউ থাকে না
না আমি না তুমি।
আমাদের পরিচত জনেরা লুকিয়ে গেছে
অন্ধকারে, সেখানেই
এসো নির্জন এই বদ্ধ ঘরে।
মুখোমুখি বসে রচনা করি
চুম্বনের প্রথম পাঠ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।