কল্পনাময়
- ফয়জুল মহী ০৮-০৫-২০২৪

আমি আজ বিপন্ন জাতির এক নমুনাস্বরুপ, এইটি আমার কেবলমাত্র ভাবনার খোরাক নয়। কয়েক বছর আগে তার সাথে আমার পরিচয়, আমি তার সাজ সাজ চেহারায় আকুল হতে হতে প্রেয়সী ভাবলাম। কখনো তার বাম হাতের লম্বা নখ দিয়ে আমার নাকে চিহ্ন বসিয়ে দিত, উপভোগ করার বদলে দেখতাম রোহিঙ্গা নারীর নয় মাসিক শরীর। নোংরা কাদা জলে মায়াবী মুখ,নামহীন গাছের নিচে নতুন মানবের কান্না। মানবতা,নারী দুই জিনিস দুই সত্তায় মিল করে রাজনীতির খোঁজ, অবসাদ মনে যোগফল মিলে মিথ্যা আর প্রতারণা। হয়তো এটাই প্রেম,এই আধুনিক গনন্ত। জানা হল না তার জাত বংশ কিংবা শিয়া সুন্নি নাকি হিন্দু বৌদ্ধ, তবে এতটুকু ঠিকই জানি তার দুই চোখ আমার বুক পকেটে নিশানা । তার গর্ভে যদি একটি শুধু একটি সিরিয়ার শিশুর জন্ম হতো তাহলে আমি শিয়া সুন্নির মাঝামাঝি কোন জাত তৈরি করে নিতাম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

prasenjitpaul2020
২১-০৫-২০২০ ১৭:২৬ মিঃ

ভালো লাগল।

borhan081975
১৬-০৫-২০২০ ০৫:৫৮ মিঃ

অনবদ্য অভিব্যক্তি।