তোমার মতো করে
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

তোমার মত করে-খেলারছলে
ধীরে ধীরে কেউ আসেনি কাছে,
তোমার মত করে-আপন মনে
এ হৃদয়ে অধিকার স্থাপনে কেউ
বসেনি পাশে;
বাসেনি অত ভাল যতটা বেসেছ তুমি ।
তোমার মত করে-কেউ বুঝেনি
আমার এলোমেলো অভিমানী অবুঝ মন।
তোমার মত করে-এমন মধুর সুরে
কেউ ডাকেনি,তুমিহীন কেউ ডাকবে না কোনদিন।
তোমার মত করে-প্রেমের জন্য
সমগ্র ত্যাগ করেনি কেউ;
তোমার মত করে-আমায় নিয়ে কেউ
স্বপ্ন দেখেনি রাতদিন সীমাহীন।
তোমার মত করে-কেউ নিঃশ্বাসে নিঃশ্বাসে'বিশ্বাস করেনি এতখানি,
যতখানি করেছ তুমি।
তোমার মত করে-কেউ মনে রাখেনি আমার অগোছালো কথা মালা,
তোমার মত করে-কেউ হাত ধরেনি শক্তহাতে।
তোমার মত করে-স্বর্গীয় সুখ
মুহূর্তেই জীবনের পূর্ণতা এনে দেয়নি কেউ,কেউ দিতে পারবেও না।
তোমার মত করে-আমায় এমন তুমুল কষ্ট যত্নে দেয়নি কেউ।
তোমার মত করে-স্মৃতির দহনে কেউ পোড়ায়নি ক্ষণে ক্ষণে,
তোমার মত মিষ্টি করে
অভিশাপ দেয়নি কেউ'অথৈ চোখের জলে।
তোমার মত করে-ভেঙেচুরে চূর্ণকরে ছেড়ে যায়নি কেউ,
দিয়ে যায়নি ছন্দহীন নিঃসঙ্গ বিষময় জীবন।
তবুও ভালবাসি,ভালবাসি,
তোমার যাতনা ভালবাসি।

১৮/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।