রাঙা বৌ
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৫-০৪-২০২৪

ও রাঙা বৌ চাঁদরূপসী লক্ষ্মী ঘরনি
তোমায় পেয়ে-পেয়েছি অমর সঙ্গিনী,
ছোট্ট কুঁড়েঘরে তুমি যে আমার রানী
মায়াময় মুখ তোমার নয়ন হরিণী।

দক্ষিনা বাতাসে উড়ে শাড়ির আচল
কপালেতে টিপ,নাকে ফুল,কানে দুল,
হাতে রেশমি চুড়ি,দিঘল কালো চুল
এমন সাজে রাঙা বৌ'পুতুল পুতুল।

এ সংসার সুখময় তুমি আছো বলে
তুমি ছাড়া একদিন কখনো কী চলে?
মগ্নপ্রেমে তুমি সীমাহীন সুখ দিলে
তোমার স্পর্শে মন সকল দুঃখ ভুলে।
তুমি যে আমার ভালোবাসার ভুবন,
রাঙা বৌ তোমায় পেয়ে ধন্য এ জীবন।

০৫/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।