ওরা অসম্ভব ক্ষুধাতুর
- সুশান্ত সরকার - উদয়াস্ত ২৬-০৪-২০২৪

ওরা অসম্ভব ক্ষুধাতুর!
জিহ্বায় লালা ঝরে, যেন মানুষ নয় কুকুর।
উদর জুড়ে ওদের যেন দুমরানো মুচরানো ক্ষিদে।
নোংড়ামি করতে ওদের যেন বিবেকে একটু না বিধে।

তখনো গ্রীষ্মের বেলা বর্ষার আকাশে দেয়নি পাড়ি।
জ্যৈষ্ঠের বিকেল দিয়েছে সন্ধ্যার উঠোনে হামাগুড়ি।
বৃষ্টিস্নাৎ সন্ধ্যা বেলা, চারদিক আফছা আঁধারে ঢাকা।
বয়স চৌদ্দ পনেরো, কেউ নেই সাথে শুধু একা।

পিছে কিছু নর পশু, চোখে মুখে অতৃপ্ত পিপাসা।
মনে নোংড়ামির ঢেউ, বাড়ছে ক্রমশ ভোগ লালসা।
জলে ভেজা অঙ্গখানি যেন স্পষ্টতা পাবার দায়ে,
মেয়েটা কাঁপছে ভীষণ সেই নর পশুদের ভয়ে।

ওরা অসম্ভব ক্ষুধাতুর!
জিহ্বায় লালা ঝরে, যেন মানুষ নয় কুকুর।
অসহায় কিশোরীর কান্না শোনার কেউ ছিলোনা।
কোন আকুতি মানেনি, তরতাজা রক্তে করেছে বন্যা।

নিষ্পাপ কিশোরীটাকে আতিপাতি করে নিংড়ে দিলো।
কান্নার আওয়াজ যেন বৃষ্টির আওয়াজে মিশে গেলো।
_________________________________________
অক্ষরবৃত্ত(মহা পয়ার) ২০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।