একটি মানুষ
- সাইফ রুদাদ ২০-০৫-২০২৪

একটি মানুষের মুখে হাসি
নির্মল হাসি-
হাসির পেছনে আছে করুণ বাঁশি

মানুষ হাসি দ্যাখে- হাসির পেছনের বাঁশির সুর শোনে না
সে অর্থে মানুষ বধির এবং অন্ধ

আমাকে নিম্মে উল্লেখিত প্রশ্নের উত্তর দিতে বলা হলো-
ট্রাজেডি কী এবং লণ্ডভণ্ড ট্রাজেডির উদাহরণ দাও-
আমি লিখে দিলে- শর্ত ভাঙলেন প্রশ্নকর্তা
মার্কের বদলে লেখলেন
প্রশ্নকর্তার চেয়ে ছাত্র ভালো পণ্ডিত-

একটি মানুষ খুব নিরবে নষ্ট হতে দেখেছি বলেই
ট্রাজেডি সম্পর্কে আমার অগাধ জ্ঞান


অপরাহ্ন, ১০ মে ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।