কবিতা
- সাইফ রুদাদ ২০-০৫-২০২৪

তারপর একটি কবিতা হবে বলে
দীর্ঘ অসুস্থ্যতার পর কবির হাত ধরে তুমি
বেড়িয়ে পড়লে
শুনশান নিরব নদী যৌবন ফিরে পেল
তোমার কোমরের দোলায়

কাঁশফুলের আসেনি এখনও যৌবন-
গৌরি কাঁশফুল তোমায় অভিবাদন জানালো- কবির হৃদয়ে

কয়েকটি ফড়িং ছোটাছুটি করছিল
পেত্মির আভাসে-
ভয়ে জড়সড়ো ফড়িং আস্তে করে বসে পরল ঘাসের ডগায়
আর কবি পেত্নির চোখ দেখে প্রেমে হাবুডুবু

তুমি পরী হও আর পেত্নি হও
কবির ভালোবাসার জেল থেকে মুক্তি নাই
স্বৈরাচার হয়ে উঠেছে কবি

অসুস্থ্যতা কাটিয়ে চঞ্চল তুমি,
কবি গেল অবাক বনে-
এই কি সেই গতদিনের সুহাসিনী!

পাশ ফিরে বললে, তুমি নাকি কিছুটা অলসও বটে-
সুহাসিনী, সে তো কবির কবিতার সা রে গা মা পা......

পরী হও, পেত্নি হও, চঞ্চল হও আর অলস হও
যাই হও তুমি, সবই কবির কবিতা




মধ্যরাত, ০৩ মে ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।