গোলাপের সন্ধ্যানে
- সাইফ রুদাদ ২০-০৫-২০২৪

গঙ্গাস্নানে প্রথমে পরিশুদ্ধ হলাম
প্রতিটি ভেজা চুল থেকে আশা করলাম না
বরং চিন্তিত আমি; সম্রাট আমার চিরুনি নিয়ে গেছে

এলো চুলে ঈশ্বরের সামনে যাওয়া ঠিক নয়
ভদ্রতা বলে কিছু একটা আছে-
কিন্তু আমি বেড়িয়ে পড়লাম
সত্তরটি কচি গোলাপের সন্ধানে
চমৎকার! নদী, ফুল, দূর্বা, আকাশ, চাঁদ, খোলা হাওয়া ইত্যাদি




মধ্যরাত, ০১ মে ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।