নাবিক
- সাইফ রুদাদ ২৬-০৪-২০২৪

পদ্মায় চর জাগে, মেঘনায়ও
তবু একটু ঝড় হলেই কাঁপে পাষাণ নাবিকের চিত্ত
যাত্রীরা সব বেহুশ
এই বুঝি ঢেউয়ে নিলো; নিলো জীবনের সব
নাবিকেরও মনে পড়ে প্রিয়জন, প্রিয়

চোখের নদীতে কোনো দিন কোনো চর করলো না মাথা উঁচু
ছলাৎ ছলাৎ ঢেউয়ে ক্রমশ ভাঙছে চোখ নদীর দুই কুল
তবু চোখ নদীর নাবিকের চিত্ত নড়ল না
সমাজ যাত্রী বেহুশ হলো না
ও পাষাণ নাবিক তুই কত ঢেউ সহ্য করতে পারিস?



রাত, ৩০ এপ্রিল ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।