আপেল
- সাইফ রুদাদ ১৯-০৪-২০২৪

মানুষ বৃদ্ধাশ্রমে রাখেন- মা বাবাকে
একটি চেয়ারটির জন্যে রক্তের ভাই গলায় চালান ছুড়ি
দুই বিঘা জমির জন্যে ভুলে যান দিদিকে ঘিরে শৈশবের স্মৃতি-

যৌবনের দুঃসাহসিক সব যাত্রার একান্ত বিশ্বাসী বন্ধু হয়ে যায় শত্রু
এই কি সভ্যতা! এই কি মানুষ!!

মানুষ বোঝা বড় দায় যতটা না দায় বোমা বোঝা
ঔরসের রক্ত, পুত্র-কন্যা সব ভুলে যায় মানুষ
আপেল ভোলে না- আপেলের রঙ লাল
যথেষ্ট ফরমালিন থাকা সত্ত্বেও
আপেল বড়ই ভাগ্যবান- অথচ বোধহীন



সকাল, ১৮ এপ্রিল ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।