আকাশের মেঘ ও মেঘ মোছা
- সাইফ রুদাদ ১৯-০৪-২০২৪

সাইফ জীবনে যত বাঁদড়ামি করছে, তার কয়েকটি পরীক্ষার হলে...... আসুন দেখে নেই সাইফের পরীক্ষার হলের কর্মকাণ্ড.......

আকাশে মেঘ,
নীল আকাশ কালো হয়ে আসছে ক্রমশ
প্রকৃতিও মেঘবর্ণ হতে চলছে

আকাশের মাতাল করা নীল রঙ দেখে প্রেমে পড়ত যুবতীরা- পড়তে তুমি
প্রকৃতির সাথে বদলে গিয়ে আজ আকাশ সংসার হারা।

আকাশের সংসারে চাঁদ ছিল, ছিল সূর্য, ঝিকিমিকি তারা
সকল কিছু কোথায় যেন হারিয়ে যাচ্ছে আকাশ হতে
আকাশের স্বজনেরা হারিয়ে গেছে অদৃশ্য শূন্যে
শুধু তুমি আছো আকাশের বুকে
স্বজন হারা আকাশের একমাত্র স্বজন তুমি।

আকাশে মেঘ,
আকাশের কষ্ট হয়ত পড়বে ঝরে কিছুদিন পড়েই বৃষ্টি হয়ে
তখন আকাশের প্রতিদ্বন্ধি আকাশেরা খিল খিল করে হাসবে
গা টেপাটেপি করে হাসবে-
তাতেও আকাশের দুঃখ নেই

মানুষ দুঃখের কথা আকাশের বুক পানে তাকিয়ে বলে তৃপ্তি পায়
আর আকাশ সমস্ত দুঃখ মুছতে পারে তোমার বুকে মুখ রেখে



শেষ সকাল, ১৪ মে ২০১৭
প্রি-টেস্ট-পরীক্ষার হল
বাংলা বিভাগ, কলেজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।