সুদর্শন যুবক
- সাইফ রুদাদ ২৬-০৪-২০২৪

সুদর্শন যুবক-পরিপাটি জীবন,
বিদ্যুৎ চমকানো আলোয় ঝলসে গ্যাছে চোখ
বাম ভেবে ডানের পথে ঘুরে ঘুরে দিশেহারা প্রায়
সময় অমূল্য- অমূল্যরে মিছে আশায় দিয়ে বিসর্জন
খুঁইয়ে দিলো এক-তৃতীয়াংশ জীবন

সুদর্শন যুবক- সিঁথির সিঁদুরের রাঙা পথ
অযাচিত রক্ত কণিকা ভেবে মুছে দিলো নিজ হাতে
ঝলসানো চোখে- সোজা সাদা সিঁথিতে পথ হারায় বারবার
ধূসর হলো দুই-তৃতীয়াংশ জীবন

সুদর্শন যুবক- সংগ্রামে বলিয়ান
দূরের পরিচিত মুখ বলে ওঠে করুণ স্বরে
সুদর্শন! ভাঙা তনু- শ্রীহীন মুখ!
খুঁইয়ে দিলি বাকী জীবন



সন্ধ্যা, ২২ ফেব্রুয়ারি ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।