ছোটগল্প
- সাইফ রুদাদ ২৭-০৪-২০২৪

ইচ্ছা ছিল গল্পের মত করে সাজাতে
তোমরা যাকে অদৃষ্টের লিখন বলো
সে লিখন দৃশ্যমান কারও হাতেই হয়

রবীন্দ্রনাথ বলো, হাসান আজিজুল হক বলো
আর যাই বলো না কেন-
এই যে, আমি দিন দিন ছোট গল্প হয়ে যাচ্ছি
এর চেয়ে বিখ্যাত ছোট গল্প আর হয় না

মনে আছে কারও?
চৈত্রের আকাশে চিল ওড়ছে,
ফেরীও'লা ডাকছে, রাখবেন
চুড়ি বালা লেজ ফিতা....
আর বারো বছরের বিধবা কিশোরী
তখন ঘরের মধ্য শাদা শাড়ি পরা



সন্ধ্যা, ১৮ জানুয়ারি ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।