মমতাময়ী মা
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

মায়ের প্রতীক্ষা যেন ফুরোয় না আর,
কখন যে আসবে ছেলে- বুকে নিবে তাঁর।
পথ চেয়ে আছে শুধু ঘরে আর বাইরে,
একসাথে খাবে বসে আড্ডা গল্প করে।

রাত নয়টায় খোকা আসার সময়,
এই বুঝি এলো খোকা ডাকলে আমায়।
কেমন আছিস তুই? কিছু খেয়েছিস?
হাত মুখ ধুয়ে খেতে বসেই পড়িস!

বাটিতে মাছের বড় টুকরা তোলা আছে,
মমতাময়ী মা বসে খাওয়াবে কাছে।
এই হল মা আমার- না খেয়ে খাওয়াই,
এমনি বন্ধন কেউ পাবে না কোথায়।

স্নেহময় মা জননী অতুলনীয়া তুমি,
তোমার চরণে পড়ি আজীবন আমি।

তাং - ১৩/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।