মৃত্যু পিপাসা
- অনিমেষ বিশ্বাস ২৭-০৪-২০২৪

আরো একটু বিষ ঢালো
নিকষ কাল রাত্রির পেয়ালায় ,
বিষাদের সুরে পিয়ানোর ছন্দে ভুলে
আকন্ঠ হেমলকে নীল করি কন্ঠ ।
আরো জ্বালা আনো বিদর্ভ নগরের
ধুলো মাটি বাতাসে ভারী হোক নিঃশ্বাস ,
কিছু আলো নিষ্প্রাণ রুদ্ধশ্বাসে
কার্বনের অক্সাইডে পূর্ণ হোক আকণ্ঠ ।
আরো আরো মৃত্যু আনো
বেঁচে থাকা দ্বিধায় জাগুক ,
শিখাহীণ তমসায় বাঁচুক ,
ক্ষীণ কায় অণুজীব জীবন অফুরন্ত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
১৮-০৫-২০১৮ ১৪:২৯ মিঃ

কেউ কি নেই লেখাগুলো পড়ার??