ফিলিস্তিন
- আরিফুল হক দ্বীপ ১৯-০৪-২০২৪

ঘুম নেই-
যুদ্ধের সঙ্গে খেলতে খেলতে বাচ্চাগুলো বড় হচ্ছে,
অাবদার নেই পুতুলের,ফানুসের-
মাতৃদুগ্ধ পান করে করে সে শিখে যায়
রক্ত
অার বারুদের ঘ্রাণ।
ফিলিস্তিন!
তোমার স্বপ্নে কোনদিন অাসে নি চাঁদ,ফুল,মিঠে সূর্যের নীল অাকাশ,
উঠোনে তোমার সদা প্রস্তুত রাখা কবর।
ছেলের লাশ কাঁধে করে পিতা,
বোনের লাশ কাঁধে করে ভাই
নেই নেই এতটুকু ক্ষণ অশ্রু ঝরাবার
চির সঙ্গিনীর মতো মৃত্যু বুকে নিয়ে বাঁচো।
বিশ্ব বিবেকের কাছে তবু ভিক্ষে মাগো না।
।।
ফিলিস্তিন
তুমি দুর্মর!রক্ত খেয়ে খেয়ে হায়েনার মতো উচ্ছ্বাস করে অশ্লীল ইসরাঈল!
তোমার স্বজাতি অারব খিল মেরেছে মুখের কপাট
তবু অতটুকু টলে পড়ো নি।
তোমার মরুতে প্রতিদিন প্রান্তর কারবালার-
রক্ত মেখে গায়ে অাপোষ করো নি।
তোমার তপ্ত বালিতে যে শিশুগুলো অাজ শূন্য করে গেলো মাতৃকোল,
যে নারীদের খুলি বাতাসে গেছে উড়ে
মরেছে কি ওরা?
বিশ্ব-কাগজে লেখা হবে সংখ্যা ছাপা হবে ছবি,
হোক না লেখা,হোক না ছবি ছাপা-
তুমি জানো,যুদ্ধ করে করে মরতে জানে না ফিলিস্তিন!
১৬.৫.১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।