নিঃসঙ্গতা
- আরিফুল হক দ্বীপ ১৯-০৪-২০২৪

কেন অামি একা হয়ে যাই তোকে ছাড়া
কেন মনে হয় তুই অামার ঈশ্বর-
প্রার্থনায়,পাপঘরে বাড়ালে পা শুনি তোর নিষেধ ভেঙ্গে অাসে অাকাশ।
কেন অামি ঝড়ের পাখির মতো তোকে ছাড়া।
ভুল করে এঁকে ফেলি তুলিতে তোর ছবি
কাঁদা-জল মাখা গায়ে সেখানে তোর ঘ্রাণ
বৃষ্টিগুলো ছুঁয়ে দিলে টের পাই নখ
চিমটি কেটে সেইযে ছুটতি খোলা চুলে-
কেন অামি মরুর পথিক তোকে ছাড়া।
শার্টের বোতামে লেগে থাকে তোর সুতো,
অাঙ্গুলে লেপ্টে অাছে পঞ্চমী চাঁদের চুমো।
মেঘ দেখলেই দেখি তোর গম্ভীর কালো চোখ,
রাত্রি দেখলেই বুঝি তোর অবুঝ সোনামুখ।
কেন অামি ঝরাপাতা বন তোকে ছাড়া।
কেন এতটা নিষ্প্রাণ মন বল তোকে ছাড়া।
.
(মাওনা,শ্রীপুর,গাজীপুর
১৪ মে,২০১৮ ইং
৩১ বৈশাখ,১৪২৫ বঙ্গাব্দ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।