ব্যবধান
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আকাশে ওড়ে লাক্ষো পাখি,
বুকেতে রাখে অগণিত তারা,
পর্বতে বহে-ঝরে জল,
জঙ্গলে নিখোঁজ -পথে ভ্রম,
মাঠেতে পূর্ণ সবুজ ফসল,
গাছেতে ফলে বাহারি ফল,
ফুলেতে সাজে রঙিন শাখা,
সাগরে মেশে নদীর ধারা,
জলেতে খেলে সকল মাছ,
সবের মাঝে স্পর্শের অনুভব,
মত্ত বাতাস বলছে কিছু,
আমরা বধির বেপরোয়াহীন,
অন্তরের টান তবে কেন ব্যবধান ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।