সে আর আমি
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

সে হল আমার কবিতা,
আমি তার বাঁধা সুর-গান,
তাকে ঘিরে শব্দেরা করে খেলা,
তার ভরসা আমায় ঘিরে,
সে হল কণ্ঠের প্রেম-ভাষা,
আমি তার বাণী-ছন্স,
তাকে ঘিরে আমার বাঁচার আশা,
আমায় ঘিরে তার বিস্তার,
সে হল নীলে ভরা সমুদ্র,
আমি তার জলের ঢেউ ধারা,
তাকে ঘিরে আছে গভীরতা,
আমি সমতল, উভয়ের মিলনে পূর্ণতা,
সে হল আমার খোলা আকাশ,
আমি তার সবুজ প্রকৃতি,
তাকে ঘিরে ফেরে সব ঋতু,
আমি তার সৃষ্টির বর্ণনা,
সে হল বৃষ্টির জলবিন্দু,
আমি তার আকাশ ভরা মেঘ,
তাকে ঘিরে প্রাণ চলমান,
আমায় শেখায় নৃত্য, আমি তার ধরকন,
সে আমার পূর্ণিমার আলো-চাঁদনী,
আমি তার প্রতিবিম্ব,
তাকে ঘিরে পাহারায় জ্যোতিষ্ক,
আমায় ঘিরে তার রাত জাগা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।