মজার মানুষ
- প্রবীর রায় ১৬-০৪-২০২৪

নিত্য দিনে যানবাহনে পিষ্ট লাখো মানুষ,
চেতনা ভুলে বেখেয়ালে অজ্ঞানীরা বেহুশ,
আইন ভঙ্গ-প্রশাসন চুপ,দেখে সকল ছবি,
মিডিয়া-শিক্ষা-লেখনীর বাণী, বৃথা কি তবে সবি ?
দুর্ঘটনায় জখম পথে,ভুলেছে মানুষ একতা,
নেতার ভাষণ-জনতা হাসে,বোঝেনা কেহ ব্যথা,
রক্তমাখা শরীর টুকরো, মানুষের ভিড় বহু,
এগোয়না হাত সাহায্যে তারা,গাড়ি ছুটছে হুহু,
মোবাইলে ছবি তুলছে,ভিডিও করছে সকলে,
ছটফটিয়ে মরল সেজন,মজাতে মূর্খ বগলে,
অর্থ দিয়ে মন্ত্রী কাটে, দুখী পরিবার বাঁচে,
অর্থইই কি বাঁচবে প্রাণ, মৃত ফিরবে কাছে ?
একদিন ঠিক-দুদিন ঠিক,আবার আগের মতন,
নেতারাও ভোলে-মানুষও ভোলে,ভোলে সজাগ প্রশাসন,
সরকারি নথিই ধুলো জমে,নতুন শাসক এলে,
চাকরি পেয়ে আপন ভোলে,মনকে রাক্ষস গেলে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।