কর্তার নির্দেশ
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সবুজাভ বনায়ন বড়ই দরকার
এই পৃথিবীতে!

শিয়াল খুবই ধূর্ত প্রাণী-
বানরের গাছে লাফানোই সহ্য
হয়না তার কখনোই...

শুরুকরে বনায়ন ধ্বংসযজ্ঞ!
প্রকৃতিজ অক্সিজেন কখনোই
শেষ হওয়ার নই!
শাসকের অক্সিজেন সংরক্ষণ
নিতান্তই প্রয়োজন তাও যেন
বনায়ন কেটে...

ঔষধি বৃক্ষাদি খুব প্রয়োজন
জেনেও নিধনে ব্যস্ত সংস্থাপন
অনভিজ্ঞ নির্দেশক।

লেজহীন শিয়ালের বুদ্ধি যেন
প্রতিষ্ঠানের লাভের চেয়ে
ক্ষতিরই সম্ভাবনা বেশী...

তাং - ১৯/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।