সংকর্ষণ
- মাহাবুব আলম ২৪-০৪-২০২৪

আমি হয়তো অন্য কিছু!
দেখতে হয়তো মানুষের মত ।
দেহের সবকটি করিডোর, বারান্দা;
আর সবই ।
মানুষের মতই সব ।
দুর্ভেদ্য অসীম আমার ভাবনা যেমন,
সামান্য সামর্থও তেমনি আমার বৈশিষ্ট্য ।
মানুষই যদি হতাম;
আহা! গ্রীবার চারপাশে চুম্বনের ঢেউ থাকতো,
পাড়া জুড়ে থাকতো হাসির কলোরব ।
থাকতো আদ্যোপান্তো সাঁজানো অপেক্ষা শেষে জলভরা চোখে
আদরের ডালা ।
মনের কোণে পেতাম অপার স্বাধীনতা,
তোমার ও আমার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।