বন্ধু
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

আমার বাড়ী যেও বন্ধু করবো যতন অনেক,
তোমায় পেয়ে বুকটি আমার ভরবে আরো যতেক।
আশায় থাকি আসবে তুমি এই বন্ধুটির বাড়ী,
খেতে দেবো যতো সবি প্রিয় খাবার-
ভালোবেসে তারি।

বন্ধু আমার প্রাণের সখা
রাখবো যতন করে,
যতো দেখি মুখখানা তার
হৃদয় যায় যে ভরে।

সুখেদুঃখে বন্ধু আমার থাকে হৃদয় জুড়ে,
যখন ডাকি কাছে আসে সব ভেদাভেদ ছেড়ে।
চলার পথে ভালো বন্ধুর তুলনা যে নাই,
এই জগতে মানবজাতি সবাই যেন-
বন্ধু হয়ে যাই।

তাং -২০/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।