অনিত্য বন্ধন
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

ধ্রুবতারা প্রদীপ্তভাবে আকাশে জ্বলে-
এর জৌলুস দেখার মতো;
একদিন হয়তোবা ঝড়ে পরে যাবে
কারো অজান্তেই!

সকালে খবর এলো
তিনি এই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন।
কে জানে তিনি আর ফিরে আসবে না !
আসাযাওয়া আমাদের হাতে নেই।
সন্ধ্যা মালতীর সৌন্দর্য্যই যেন স্বল্পকাল
থেকে ঝড়ে পড়া...

রাসিকা বিদেশি হলেও খুব সদালাপী
প্রতিষ্ঠান সহকর্মী ছিল।
সুদর্শন সহাস্যের ধ্রুবতারা খসে
পড়ে গেল নিমিষেই!

ধরণীতে কিছুই রবে না চিরস্থায়ী-
মায়ামমতার যোগসূত্র,
ভালোবাসা, সম্পর্কের কোন স্মৃতি-
অনিত্য বন্ধন !

তাং - ২২/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।