সহজ পাঠ
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২৬-০৪-২০২৪

সহজ পাঠ
••••••••••••••••••••••••••••••••••••••••••••••

কবি হয়তো ভুলে গেছে
কবিতারাও কখনও কখনও
নিষ্ঠুর হয় এমন,
ধরা দিয়েও দেয় না ধরা,কৌশলে
আলো - ছায়ার খেলা খেলে
মরিচিকা মরু যেমন ।

কবি হয়তো স্বপ্ন দেখে
নকশিকাঁথায় রং ছবি আঁকে
বাঙালি নারী যেমন,
সবটা তার অতটা সহজও নয়
তিলে তিলে জ্বলে নিঃশেষ হয়
নিজেকেও জ্বলতে হয় তেমন।

কবি হয়তো সাজে অনেকেই
উৎসবমুখর পাড়ার নাটকে
সাজে বিবেকের পাটে যেমন,
কবিতারা নয় অতটাও সস্তা
লিখে গেলেই হল বস্তা বস্তা
ফেসবুকে যেমন তেমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।