বরবাদ
- অনিমেষ বিশ্বাস ০৮-০৫-২০২৪

যদি আমায় ভালবাস তবে আমি হাত বাড়াবো ,
স্নিগ্ধ জ্যোত্‍স্না ধোঁয়া খানিক কলংক মাখা হাত
ছুঁয়ে যাব খোঁপা ,এলোচুল
স্বর্ণ ললাট ,দীর্ঘায়িত আঁখি ,
মমতার আদল মাখা নাসিকা ;
ওষ্ঠ অধরের খেলা বিধাতাও বোঝে !
এ সম্প্রদায় কতখানি হতে পারে
বর্ণিল আলোকের খেলায় রঙিন ।
আমার অবনত মুখ তোমার উন্মুক্ত উন্নত গ্রীবায়
হাজার কাব্যের সাজাবে বর্ণমালা ।
যদি আমায় সত্যি ভালবাস
বেপরোয়া প্রেম পারবে কি এড়াতে ?
প্রেম যে ক্রমে অধঃক্রমে ধাবিত হয়
প্রবল পুবালি বাতাসের শিরশিরানিতে ,
নীল নীল আভায় জমে বসন্ত উত্‍সব ।
যদি ভালবাস খুব ,
খুব ভোরে রেখে যাব
ঘরের চাবি তোমার সিঁখানে
আলগোছে সরাব স্বর্ণলতা জড়ানো মোহময় হাত ,
যদি ভালবাসা থাকে আজন্ম
ভালবেসেই তোমাকে করে দেব বরবাদ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।