অব্যক্ত প্রেম
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২৬-০৪-২০২৪

তোমাকে কখনোই বলিনি ভালবাসি !
নিজেই হয়ত বুঝিনি নিগুঁড় ভাব ,
কি অর্থ গহীন মনের কোনে ?
জমা বরফের হিমায়িত বাষ্পে
বাতাসের অনাবিল প্রেম
শুধু গলে আর গড়িয়ে ,
স্বরূপে ফিরেছে তরল !
সে কি অবশেষ রেখেছিল ?সময়ের বুকে !
প্রয়োজনই তাকে বদলেছে বদলের খেলায়,
তবে শাশ্বত প্রেমের অমর কাব্য লিখব কোন শীলালিপিতে ?
অক্ষয় ভাস্কর্যে ?
আমার পৃথিবীতে প্রতিপলের ক্ষয়
প্রতিক্ষণে ভ্রুকিটি শানায় ,
বোকা ঠোঁট আর ফোঁটায় না বুলি
জাগতিক মিথ্যার চর্চায় !
যতটুকু তার বুঝে নিয়েছি
অসার স্বপ্নের ঘর কালের বালুয়াড়ি
কত কত জীবনকে ভাসিয়েছে মিথ্যে প্রবঞ্চনায় ,
প্রতারক অনুভূতি মোহের শিঁকড় ফেলে
চেতনার মৃত্তিকায় ছড়িয়েছে বিষ ।
তাই নির্বোধের মত কাউকে বলি না -"ভালবাসি "।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।